0

Android-I phone এবং windows এর জন্য সবছেয়ে দ্রুত ফাইল শেয়ারিং সফটওয়ার SHAREITসবাইকে সালাম জানিয়ে শুরু করছি আমার আজকের টিউটোরিয়াল। প্রিয় ভিজিটর আজ আমি আপনাদের সাথে শেয়ার করব Android-I phone এবং windows এর জন্য সবছেয়ে দ্রুত ফাইল শেয়ারিং সফটওয়ার। এবং সাথে থাকছে সফটওয়ার ব্যাবহার করার সম্পূর্ণ টিউটোরিয়াল। এই সফটওয়ার ব্যাবহার করে খুব সহজে এন্ডোয়েড থেকে উইন্ডোজে এবং উইন্ডোজ থেকে এন্ড্রোয়েডে ফাইল শেয়ার করতে পারবেন। সফটওয়ার টির নাম হচ্ছে ShareIT.apk নিচের লিঙ্ক থেকে Android-I phone এবং widows ডিভাইস এর জন্য সফটওয়ার ডাউনলোড করুন। সফটওয়ার টির অফিসিয়াল ওয়েবসাইট http://kc.lenovo.com/ 




এই অ্যাপসটি Wi-Fi এর মাধ্যমে ডাটা শেয়ার/ ট্র্যান্সফার করে এবং ট্র্যান্সফার রেট খুব ভাল।  ব্লুটুথ এর চেয়ে ভাল স্পিড  ডাটা ট্র্যান্সফার হয়। এই Apps এর স্পীড সেকেন্ডে ৩-৪ MB.

এই Apps ব্যাবহার করে আপনি যেই সব শুবিধা পাবেন।
. ইন্সটল করা অ্যাপস শেয়ার করতে পারবেন।
. যেকোনো ফাইল ট্র্যান্সফার করতে পারবেন।
. নতুন ফোন কিনলে পুরাতন ফোন থেকে সব কিছু ট্র্যান্সফার মানে ক্লোন করতে পারবেন।
. গ্রুপ শেয়ার করতে পারবেন।
. গারবেজ ক্লিন করা।
. ফোন থেকে পিসি অথবা পিসি থেকে ফোনে ফাইল ট্র্যান্সফার করতে পারবেন।
. সম্পূর্ণ ফোন বা কোন নির্দিষ্ট ফাইল ব্যাকআপ করতে পারবেন।
যা যা শেয়ার করতে পারবেনঃ
আপনার ফোনে যা যা আছে তা সবই শেয়ার করতে পারবেন এই অ্যাপস এর মাধ্যমে। যেমনঃ ছবি, ভিডিও, গান, ফাইল, ফোল্ডার এমনকি Install করা Apps ও । আপনি গুগল প্লে থেকে যেই অ্যাপস গুলো ইন্সটল করেছেন তা খুব সহজেই আপনার বন্ধুর এন্ড্রোয়েড মোবাইলে ট্রান্সফার করতে পারবেন।


এছাড়াও আপনার PC বা  LAPTOP থেকে যেকোনো কিছু আপানার মোবাইলে ট্র্যান্সফার করতে পারবেন।


Wi-Fi কানেকশনের মাধ্যমে যেকোনো ফাইল ট্র্যান্সফার করতে পারবেন যেকোনো এন্ড্রোয়েড বা আইফোনে অথবা পিস বা ল্যাপটপে। এখন আর পিসি থেকে ফাইল ট্রান্সফারের জন্য বার বার ডাটা ক্যাবল কানেকশনের প্রয়োজন পরবে না। যেভাবে ট্র্যান্সফার বা শেয়ার করবেন এই অ্যাপস এর মাধ্যমেঃ

. কিভাবে Android থেকে Android বা Android থেকে IPHONE এ ফাইল ট্রান্সফার করবেন?

এই অ্যাপস ইন্সটল করা আছে এমন ফোনে খুব সহজেই ফাইল ট্র্যান্সফার করতে পারবেন ব্লুটুথ যেভাবে সার্চ করে ঠিক সেই ভাবে অ্যাপটি দুই ফোনেই ওপেন করে যে ফোন থেকে সেন্ড করা হবে সে সেন্ড এবং যে রিসিভ করবে সে রিসিভ ক্লিক করে ডিভাইস সিলেক্ট করে নির্দিষ্ট ফাইল সিলেক্ট করে সেন্ড করলেই ফাইল শেয়ার হবে অন্য ফোনে।


যদি আপনার বন্ধুর ফোনে Apps install করা না থাকে তবে ?


তাহলেও কোন চিন্তা নেই। আপনার ফোন থেকে অ্যাপসটি ওপেন করে Invite Friends  ক্লিক করে ব্লুটুথ এর মাধ্যমে apk ফাইল টি পাঠিয়ে দিন। ব্যাস install করে খুব সহজেই শেয়ার করুন আপনার দরকারি ফাইল।
এবার দেখুন কিভাবে shareIT ব্যাবহার করে ফোন থেকে পিসি অথবা পিসি থেকে ফোন এর মধ্যে ফাইল শেয়ার করবেন।

. ফোন থেকে পিসি অথবা পিসি থেকে ফোন



এই নিয়ম টা ওই একই রকম মানে আপনার পিসিতে  এবং  ফোনে দুটাতেই অ্যাপস টি Install করা থাকতে হবে। http://kc.lenovo.com/ ওদের অফিসিয়াল সাইট থেকে অ্যাপস টির Windows ভার্শন টি ডাউনলোড করে ইন্সটল করে নিন। আর কিছুই লাগবে না।

তবে আপনার যদি ল্যাপটপ হয় তাহলে কোন এক্সট্রা কিছুর প্রয়োজন পরবে না কারণ ল্যাপটপে Wi-Fi সুবিধা দেওয়া থাকে আর যদি আপনি ডেস্কটপ ব্যবহার করতে চান তবে। ছোট একটি USB Wi-Fi রাউটার কিনে নিতে পারেন। TP Link এর USB Wi-Fi ডিভাইসটি ব্যবহার করতে পারেন। মার্কেটে ৬০০ থেকে ৮০০ টাকার মধ্যে পাবেন ডিভাইসটি। অথবা যেকোনো Wi-Fi রাউটার আপানার ডেস্কটপ ব্যবহার করে এই অ্যাপসটি কাজে লাগাতে পারেন 


তো প্রিয় ভিজিটর এই হলো আমার আজকের টিউন। আগামি টিউনের আমন্ত্রন যানিয়ে আজ এখানেই বিদায় নিচ্ছি ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

নিয়মিত সব আপডেট পেতে আমাদের পেইজবুক যোগদিন www.facebook.com/rjimran01

টিউন্টি পূর্বে প্রকাশিত হয়েছিল http://tech.abohobd.com/


Android-I phone এবং windows এর জন্য সবছেয়ে দ্রুত ফাইল শেয়ারিং সফটওয়ার SHAREIT
Item Reviewed: Android-I phone এবং windows এর জন্য সবছেয়ে দ্রুত ফাইল শেয়ারিং সফটওয়ার SHAREIT 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.

Post a Comment

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.