1

বাড়িয়ে নিন Android ফোনের RAM ;সঙ্গে বাড়িয়ে নিন পারফরমেন্স

আচ্ছালামুয়ালাইকুম, কেমন আছেন সবাই। আশা করি ভাল আছেন আমি আল্লহর রহমতে আপনাদের দোয়াতে ভাল আছি। প্রিয় ভিজিটর এই টিউনে আপনাদের জন্য থাকছে Android মোবাইল ফোনের RAM বাড়ানোর একটি সফটওয়ার এবং তা ব্যাবহার করার পূর্ণাংগ টিউটোরিয়াল। তো প্রিয় ভিজিটর চলুন শুরু করা যাক।

প্রথমে জেনে নিন RAM কেন বাড়াবেন? RAM যত বেশী হবে মোবাইল তত দ্রুত কাজ করবে। RAM বেশী থাকলে খেলতে পারবেন দারুন সব বড় বড় HD গেমস। এন্ড্রোয়েড ফোনের RAM বাড়ানোর অনেক সফটওয়ার আছে তার মধ্য থেকে আমি আজ একটি সফটওয়ার নিয়ে আলোচনা করব।


মনের মতো পারফরমেন্স পাওয়ার জন্য Android মোবাইল ফোনগুলোতে যথেষ্ট পরিমাণ RAM থাকে না।যার কারনে আমরা এন্ড্রোয়েড মোবাইলে কাজ করে তেমন একটা মজা পাইনা মানে কাজের গতি কম থাকে । আর Android মোবাইলে ল্যাপটপ বা কম্পিউটারের মতো অতিরিক্ত RAM লাগানোর কোনো সুযোগ নেই। তার মানে এই নয় যে, ওই অল্প RAM নিয়েই  আমাদেরকে কাজ চালিয়ে নিতে হবে। আপনি চাইলেই আপনার স্মার্টফোনটি RAM বাড়িয়ে পারফরমেন্স আগের চেয়ে অনেক ভালো করতে পারেন।

এই কাজটি করতে আপনার Android মোবাইল ফোনটিকে অবশ্যই রুট করে নিতে হবে। আর Google PlayStore থেকে Swapper for Root অ্যাপসটি Download করে Install করতে হবে। এই লিঙ্ক থেকে Appsটি Download করুন.

যা যা লাগবেঃ-

. এর পরবর্তী সংস্করণের Android ফোন
সেটটি রুট থাকতে হবে
একটি মাইক্রো এসডি (SD) কার্ড যেখানে কমপক্ষে ৩০০ MB জায়গা ফ্রি আছে।



যা যা করতে হবেঃ-

. অ্যাপসটি Install করার পর ‘Active on Boot Swap’ বাটনে যান
. EXT Partition SD Card নির্বাচন করুন
. এরপর File Dimension Swap (in MB) লিখে কতোখানি RAM আপনার দরকার। তবে সাধারণত সর্বোচ্চ ২৫৬ MB পর্যন্ত রাখার পরামর্শ দেয়া হয়।
. এবার Save করুন।

ব্যস হয়ে গেল। দেখুন আপনার ফোনের RAM বেড়ে গেছে। আর কাজের গতিও বেড়েছে।  তো প্রিয় ভিজিটর এই হচ্ছে আমার আজকের টিউন। টিউন টি ভাল লাগলে অবশ্যোই কমেন্ট করবেন। তো প্রিয় ভিজিটর আগামি পর্বের আমন্ত্রন জানিয়ে আজ এখানেই শেষ করছি ভাল থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

টিউন পূর্বে প্রকাশিত হয়েছিল= http://tech.abohobd.com/

ফেসবুকে আমি= www.facebook.com/rjimran01


বাড়িয়ে নিন Android ফোনের RAM ;সঙ্গে বাড়িয়ে নিন পারফরমেন্স.
Item Reviewed: বাড়িয়ে নিন Android ফোনের RAM ;সঙ্গে বাড়িয়ে নিন পারফরমেন্স. 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.

Post a Comment

nice blod. Good content.
want help about computers or windows contact me

http://muneeshpandita.in/
nice blod. Good content.
want help about computers or windows contact me

http://muneeshpandita.in/

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.