0
আচ্ছালামুয়ালাইকুম, কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন ।আমি আল্লাহর রহমতে আপনাদের দোয়াতে ভাল আছি ।প্রিয় ভিজিটর আমরা আজকে যে বিষয় নিয়ে আলোচনা করব তা হলো। কিভাবে Dofollow blog commenting এর মাধ্যমে আপনার সাইটের জন্য ইফেক্টিভ ব্যাকলিঙ্ক তৈরি করবেন । প্রিয় ভিজিটর dofollow blog commenting হচ্ছে অপ-পেইজ এসইও এর একটি গুরুত্বপুর্ন অধ্যায় । আমি প্রথমে আপনাদের সাথে ব্যাকলিঙ্ক নিয়ে একটু আলোচনা করি । ব্যাকলিঙ্ক কি?
মনে করুন, আপনার একটি ওয়েব সাইট আছে, এবং আপনার ওয়েব সাইটের একটি এড্রেস অবশ্যোই আছে । মনে করি আপনার ওয়েব সাইটের এড্রেস হচ্ছে www.seobanglabd.blogspot.com . এখুন মনে করুন, আপনি অন্য মানুষের একটি ওয়েব সাইট ভিজিট করলেন । ঐ সাইটে একটি পোস্ট দেখলেন খুব ভাল। তখন আপনি ঐ পোষ্ট সম্পর্কে কিছু কথা লিখে আপনার ওয়েব সাইটের লিঙ্ক দিয়ে দিলেন । ব্যাস আপনার ওয়েব সাইটের জন্য তৈরি হয়ে গেল একটি ব্যাকলিঙ্ক । ব্যাকলিঙ্কে আমরা ইনকামিং লিঙ্ক ও বলেতে পারি। অর্থাৎ কোন ওয়েব সাইটে  আপনার সাইটের লিঙ্ক থাকা টাই ব্যাকলিঙ্ক, এবং ঐ লিঙ্ক দিয়ে আপনার সাইটে ভিজিটর আসে তাই আমরা এটা কে ইনকামিং লিঙ্ক বলে থাকি ।
এখন আসুন আপনি কোন সাইটে ব্যাকলিঙ্ক করবেন ? আপনার ওয়েব সাইট থেকে ভাল পেইজ রেঙ্কের ওয়েব সাইটে আপনার সাইটের জন্য ব্যাকলিঙ্ক করুন । যে সাইটে প্রতিদিন লক্ষ লক্ষ ভিজিটর আসে, সেই সাইটে আপনার সাইটের জন্য ব্যাকলিঙ্ক করুন । কারন এই লক্ষ লক্ষ ভিজিটর থেকে আপনি ১০০ জন ভিজিটর হলে ও পাবেন ।
আপনার ওয়েব সাইটে ভাল কন্টেন্ট রেখে ব্যাকলিঙ্ক এর কাজ করুন । কারন আপনি যখন একটি ওয়েব সাইটে আপনার সাইটের জন্য ব্যাকলিঙ্ক তৈরি করলেন তখন ঐ ওয়েব সাইটের চেয়ে ভাল কন্টেন আপনার সাইটে না থাকলে, ভিজিটর আপনার সাইটে এসে আবার চলে যাবে । ফলে আপনি ভিজিটর প্রাথমিক অবস্থাই ফেলেও পরে হারাতে থাকবেন । কারন আপনার সাইটে যদি উন্নত কন্টেন্ট না থাকে, তাহলে ভিজিটর আপনার সাইটে আসবে কি দেখে ।
ব্যাকলিঙ্কি নিয়ে অনেক কথা বললাম। এবার দেখাব কিভাবে আপনার সাইটের জন্য কার্যকর ব্যাকলিঙ্ক তৈরি করবেন । আমরা প্রথম এই ওয়েব সাইট প্রবেশ করি , এটি একটি মান সম্মত ওয়েব সাইট । এখান থেকে আপনি ভাল ভিজিটর পেতে পারেন । তারপর এই সাইটের একটি পোস্টের মধ্যে প্রবেশ করুন ।
(নোটঃ যেই পোস্টের মধ্যে কিছু কমেন্ট আছে সেই পোষ্টের মধ্যে প্রবেশ করুন।)
তারপর পোস্টের নিচে দেখুন leave a comment. এই বক্সের মধ্যে নিচের চিত্রের মত সব কিছু দিয়ে। পোস্টি সম্পর্কে কিছু কথা লিখুন । তারপর সাবমিট এ ক্লিক করুন । এখন সাইটের এডমিন আপনার কম্মেন্ট চেক করবে। যদি দেখে এটি কোন স্প্যম কমেন্ট নয়। তাহলে আপনার কমেন্ট শো করবে ।
(নোটঃ কখন স্প্যাম কমেন্ট করবেন না । আগে পোস্টি পড়ুন, তারপর পোস্ট সমপর্কে কিছু কথা লিখুন । তাহলে আপনি স্প্যামার হবেননা ।
(নোটঃ যেই ওয়েব সাইটে আপনার সাইটের লিঙ্ক দেখাবে ঐ সাইটে ব্যাকলিঙ্ক করুন ।)

আমার কিছু কথা, আমি এই ব্লগিং জগতে নতুন । আর আমার একটি সমস্যা আছে কোন কিছু গুছিয়ে লিখতে পারিনা । তাই কোন কিছু বুঝতে সমস্যা হলে অবশ্যোই কমেন্ট করবেন। আর কোন কিছু ভুল হলে ক্ষমা করবেন । তো ভাল থাকবেন সবাই , আগামি টিউনের আমন্ত্রন জানিয়ে আজ এখানে শেষ করছি আল্লাহ হাফেজ ।
no image
  • Title :
  • Author :
  • Category:
  • Rating : 100% based on 10 ratings. 5 user reviews.
Item Reviewed: 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.

Post a Comment

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.