0

৫টি ফ্রী অ্যাপস দিয়ে বিরক্তি কর কল থেকে মুক্তি পান এবং জেনে নিন Caller এর নাম-ঠিকানাসহ সব ডিটেইলস ।আরো থাকছে Android ফোন দিয়ে Free তে Call করার ধারুন একটি সফটওয়ার এবং তা ব্যাবহার করার সম্পুর্ণ টিউটোরিয়াল।
আচ্ছালামুয়ালাইকুম, কেমন আছেন সবাই। আশা করি ভাল আছেন আমি আল্লহর রহমতে ভাল আছি। প্রিয় ভিজিটর এই টিউনে আমি আপনাদের সাথে শেয়ার করব, ৫টি ফ্রী অ্যাপস দিয়ে অনাকাঙ্ক্ষিত কল থেকে মুক্তি পেতে পারবেন  এবং জেনে নিতে পারবেন Caller এর নাম-ঠিকানাসহ সব ডিটেইলস। আরো থাকছে Android ফোন দিয়ে Free তে Call করার ধারুন একটি সফটওয়ার এবং তা ব্যাবহার করার সম্পুর্ণ টিউটোরিয়াল।



অপরিচিত নম্বর থেকে সময়ে অসময়ে ফোন আসা নিয়ে চরম বিরক্তিকর অবস্থার মধ্যে আছেন। অথবা জিনের বাদশাহর মতো কিছু ফোন আপনাকে প্রতারিত করার নানা ফন্দি করছে, রাত-বিরাতে ফোন করে প্রেম নিবেদনের মতো অনাকাঙ্ক্ষিত প্রস্তাব জীবন অতিষ্ট করে তুলছে। এসব নিয়ে আর চিন্তা নেই। আপনার স্মার্টফোনটিতে বিশেষ একটি অ্যাপস Install করে নিন। অপরিচিত নম্বর থেকে কল এলেই জেনে যাবেন তার নাম-ঠিকানা সব। চাইলে তাকে জনমের মতো ব্লক করেও দিতে পারবেন। এই গোয়েন্দাগিরি করতে আপনি কমপক্ষে পাঁচটি অ্যাপস পাবেন সম্পূর্ণ Free এর যেকোনোটি ব্যবহার করে দেখতে পারেন।

ট্রু কলার (TRUE CALLER)
কল লোকেটর অ্যাপসের মধ্যে ট্রু কলার (TRUE CALLER) সবেচেয়ে কার্যকর। এর সাহায্যে বিশ্বের যে কোনও দেশের কলারের নাম ঠিকানা জানা সম্ভব। ফোন এলেই কলার সম্পর্কিত তথ্য জানিয়ে দেবে এটি। সংশ্লিষ্ট নম্বরটি ব্লকও করা যায়। এই অ্যাপের সাহায্যে আউটগোয়িং কলও ব্লক করা সম্ভব। {Apps টি ডাউনলোড করতে Google সার্চ করুন। True caller for android মোবাইল ভার্সন দিয়ে দিবেন ।} Google play থেকে সার্চ করেও Apps টি ডাউনলোড করতে পারেন।

লাইন হুজকল (LINE whoscall)
অপরিচিত কলারের হদিশ করতে ব্যবহার করতে পারেন ‘LINE whoscall’ নামের অ্যাপসটি। অ্যাপসটির বিশেষত্ব হলো- কল এসএমএস ব্লক করে দেয়া যায়। কলারের নামের সঙ্গে অন্যান্য তথ্যও জানাবে এই অ্যাপস। অ্যাপসটিতে ৬০০টি নম্বর সেভ করা রয়েছে। এটি কোনো অফলাইন ড্যাটাবেজের ক্ষেত্রেও কার্যকর করা সম্ভব।{{Apps টি ডাউনলোড করতে Google সার্চ করুন। line whoscall for Android মোবাইল ভার্সন দিয়ে দিবেন ।} Google play থেকে সার্চ করেও Apps টি ডাউনলোড করতে পারেন।

মোবাইল নাম্বার লোকেটর (MOBILE NUMBER LOCATOR)
অপরিচিত কলারের অপারেটর নিবন্ধিত নাম জানতে ব্যবহার করা যায় ‘MOBILE NUMBER LOCATOR’ অ্যাপসটি। তবে আপাতত এটি শুধু ভারত, যুক্তরাষ্ট্র কানাডায় প্রযোজ্য। অ্যাপটির অন্যতম সুবিধা হলো, এটি অফলাইনেও কাজ করে। ইনকামিং আউটগোয়িং কল চলাকালেই কলারের প্রাপকের বিস্তারিত তথ্য জানিয়ে দেয় এই অ্যাপস। গুগল ম্যাপের সাহায্যে কলারের অবস্থানও জানা যায়। তবে এই অ্যাপস থেকে পোর্ট করা নম্বর সম্পর্কে তথ্য জানা যাবে না।সম্ভব।{{Apps টি ডাউনলোড করতে Google সার্চ করুন।Mobile Number locator for Android মোবাইল ভার্সন দিয়ে দিবেন ।} Google play থেকে সার্চ করেও Apps টি ডাউনলোড করতে পারেন।


কল ব্ল্যাকলিস্ট (Calls Blacklist)
‘Calls Blacklist’
অ্যাপসটির মূলত কল ব্লক করতে ওস্তাদ। কলারের নাম-ঠিকানা জানা ছাড়াও এর সাহায্যে কল মেসেজ ব্লক করা সম্ভব। একই সঙ্গে ব্যবহারকারীর নির্ধারিত তালিকা তৈরি করে সেসব নম্বরও ব্লক করা সম্ভব।
এই Apps টি ব্যাবহার করা খুবই সহজ।।{{Apps টি ডাউনলোড করতে Google সার্চ করুন। Calls Blacklist for Android মোবাইল ভার্সন দিয়ে দিবেন ।} Google play থেকে সার্চ করেও Apps টি ডাউনলোড করতে পারেন।


টকসাইড (TalkSide)
এসবের মধ্যে TalkSide অ্যাপসটি একটু ব্যতিক্রম। কোনও অপরিচিত নম্বর থেকে বিরক্ত করা হলে এবং সেই নম্বরটি কোনও সোশ্যাল ওয়েবসাইটের সঙ্গে যুক্ত থাকলে এর সহায়তায় কলারের যাবতীয় খুঁটিনাটি জানা যাবে। এমনকি তার ছবিও আপনার মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে। সোশ্যাল নেটওয়ার্কে তার যাবতীয় নোটিফিকেশনও দেখা যাবে। আরো জানা যাবে ইনকামিং আউটগোয়িং সমস্ত কলের বিস্তারিত। সম্ভব।{{Apps টি ডাউনলোড করতে Google সার্চ করুন। Talkside for Android মোবাইল ভার্সন দিয়ে দিবেন ।} Google play থেকে সার্চ করেও Apps টি ডাউনলোড করতে পারেন। {আপনারা মোবাইল ভার্সন দিয়ে দিবেন, কারন এক ভার্সনের apps আরেক ভার্সনে কাজ না ও করতে পারে ।}





অ্যাপসগুলো Google PlayStore থেকে সহজেই Download করে নিতে পারবেন। 

Android
ফোন দিয়ে Free তে Call করুন World এর যেথানে ইচ্ছা, সহজে TextMe Free Calling Software দিয়ে Free তে Call করুন World এর যেখানে ইচ্ছা 
প্রথমে এখান থেকে Apps টি ডাউনলোড করুন।

https://play.google.com/store/apps/details?id=com.textmeinc.textme

 

Download 
করুন Sing up করুন তারপর আপনার মনের মত Email দিন যেমন ,(abc.123@gmail.com) Mobile number মনের মত দিন। আপনার কাজ শেষ 5 minute পেয়ে গেছেন আপনি minute শেষ logout করেন।আগের মত আবার Sing up করেন। আবারও 5 minute আসবে।....

মনে রাখবেনemail-phone number বানিয়ে বানিয়ে দিতে থাকুন এবং minute পেতে থাকুন 
প্রিয় ভিজিটর আমি এই কন্টেন্ট গুলি ভিবিন্ন সাইট থেকে সংগ্রহ করি এবং আপনাদের সাথে শেয়ার করি।

যেই ওয়েব সাইট থেকে কন্টেন্ট সংগ্রহ করলাম= http://tech.abohobd.com/

তো প্রিয় ভিজিটর টিউন্টি এখানেই সমাপ্ত করছি। ভাল থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।


no image
Item Reviewed: ৫টি ফ্রী অ্যাপস দিয়ে বিরক্তি কর কল থেকে মুক্তি পান এবং জেনে নিন Caller এর নাম-ঠিকানাসহ সব ডিটেইলস ।আরো থাকছে Android ফোন দিয়ে Free তে Call করার ধারুন একটি সফটওয়ার এবং তা ব্যাবহার করার সম্পুর্ণ টিউটোরিয়াল। 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.

Post a Comment

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.