1


নিয়ে নিন Video Chating এর সেরা ৭টি অ্যাপ (Android, IOS এবং Windows ফোনের জন্য Free Download)
সবাইকে সালাম জানিয়ে শুরু করছি video chating এর সেরা ৭টি android অ্যাপ নিয়ে আমার আজকের টিউন।স্মার্টফোনের কল্যানে বর্তমানে প্রিথিবীর একপ্রান্তের মানুষ আরেক প্রান্তের মানুষটিকে সরাসরি(Live) দেখেও কথা বলতে পারে। এজন্য সাধারণ ফোন কলের পরিবর্তে এখন Video Chat- আগ্রহ অনেকের। Video Chat করার জন্য রয়েছে অনেক APPS.
 

ভিডিও চ্যাটের সেবা বিনামূল্যের(Free) অ্যাপসগুলো নিয়ে সম্প্রতি প্রতিবেদন প্রকাশ করেছে সার্চ ইঞ্জিন জার্নাল
ডটকম



উভু(oovoo) : ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করেই ভিডিও চ্যাট অ্যাপ উভু-তে লগ-ইন করা সম্ভব। তবে Appsটির সবচেয়ে বড় মজা হচ্ছে, এটি আপনার ফেসবুক বন্ধুদের এবং আপনার স্মার্টফোনে থাকা কন্টাক্ট তালিকার মধ্যে সমন্বয় করে। একসঙ্গে ১২ জনের সঙ্গে ভিডিও চ্যাট করা যায় উভু ব্যবহার করে। এছাড়া উভু ব্যবহারকারীরা একে অন্যের সঙ্গে ফ্রি টেক্সট মেসেজ আদান-প্রদানের সুবিধাও রয়েছে। অ্যান্ড্রয়েড ফোনে উভু ডাউনলোড করতে পারবেন http://goo.gl/8JRAd7   ঠিকানা থেকে, আইওএস ফোনে ডাউনলোড করা যাবে http://goo.gl/HmORH7  ঠিকানা থেকে এবং উইন্ডোজ ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/q8egUE  ঠিকানা থেকে।

স্কাইপে(Skype) : ভিডিও চ্যাটের অ্যাপের বাজারে স্কাইপে সবচেয়ে পরিচিত Apps। এর ব্যবহারকারীর সংখ্যা ২৯৯ মিলিয়ন। শুধু video chating নয়, skype ব্যবহার করে ভিডিও চ্যাট, ভিডিও মেসেজিং, টেক্সট মেসেজিংও পাঠানো সম্ভব। স্কাইপের মাধ্যমে স্মার্টফোন থেকেই ডেস্কটপ, ট্যাবলেটসহ অন্যান্য ডিভাইস ব্যবহারকারীর সঙ্গেও চ্যাটিং করা যায়। Android মোবাইল ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/2ozUFR  ঠিকানা থেকে, আইওএস ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/7fgtnl  ঠিকানা থেকে এবং উইন্ডোজ ফোনে ডাউনলোড করা যাবে http://goo.gl/N51UaZ  ঠিকানা থেকে।


ট্যাঙ্গো : মূলত দুটি কারণে ট্যাঙ্গো জনপ্রিয়। এটা ব্যবহার করা খুব সহজ এবং এটার জন্য কোনো আলাদা পাসওয়ার্ড দরকার হয় না। অর্থাৎ এটা ব্যবহারের জন্য শুধুমাত্র আপনার নাম, মোবাইল নম্বর এবং -মেল ঠিকানার প্রয়োজন হয়। ট্যাঙ্গো অ্যাপটির মাধ্যমে গ্র ভিডিও চ্যাট, টেক্সট মেসেজ ফটো শেয়ার করা যায়। তবেবিজনেস কলে’- জন্য অ্যাপটি ব্যবহার ঠিক নয়। অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করতে পারবেন  http://goo.gl/Pon9r0  ঠিকানা থেকে, আইওএস ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/dFqn2j  ঠিকানা থেকে এবং উইন্ডোজ ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/R0j72Z  ঠিকানা থেকে।

হ্যাংআউটস : যেহেতু সবাই আজকাল গুগল ব্যবহার করেন, তাই হ্যাংআউটস ব্যবহারকারী খুঁজে পাওয়া আজ আর তেমন কোনো কষ্টের ব্যাপার নয়। গুগল-এর এই সেবা ব্যবহার করে একত্রে দশজন পর্যন্ত ভিডিও চ্যাট করা যাবে। এটিতে ছবি এবংইমোজিসশেয়ার করারও অপশন রয়েছে। অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করা যাবে http://goo.gl/QHIiuJ  ঠিকানা থেকে, আইওএস ফোনে ডাউনলোড করা যাবে http://goo.gl/Nqp9im  ঠিকানা থেকে এবং উইন্ডোজ ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/01zsjP  ঠিকানা থেকে।

পিয়ার : ব্যবসায়িক চ্যাটের জন্য ভিডিও অ্যাপ খুঁজে থাকলে, নিশ্চিন্তে বেছে নিতে পারেন পিয়ার। প্রফেশনালদের নেটওয়ার্ক লিঙ্কডইনের সঙ্গে সহজেই যুক্ত করা যায় অ্যাপটি। বর্তমানে কেবলমাত্র আইওএস ফোনের জন্য পাওয়া যাবে এই অ্যাপটি। ডাউনলোড করতে পারবেন http://goo.gl/0XPNgP  ঠিকানা থেকে।

ভাইবার : একসঙ্গে চল্লিশজনের সঙ্গে ভিডিও চ্যাট করার সুযোগ দেয় ভাইবার। এছাড়া ফ্রি টেক্সট মেসেজ, ফটো মেসেজসহ চ্যাট সম্পর্কিত সব কিছুই করা যায় এটা ব্যবহার করে। মেসেজিংয়ের ক্ষেত্রে ইমোটিকনস এবং ইমোজিস যুক্ত করার সুবিধাও রয়েছে এতে। চাইলে ফাইল শেয়ারও করতে পারেন ভাইবার-এর মাধ্যমে। অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/kO7RLV  ঠিকানা থেকে, আইওএস ফোনে ডাউনলোড করা যাবে http://goo.gl/OfpClf  ঠিকানা থেকে এবং উইন্ডোজ ফোনে ডাউনলোড করতে পারবেন  http://goo.gl/Kyzf6I  ঠিকানা থেকে।


ক্যামফ্রগ : অপরিচিত, নতুন কারো সঙ্গে চ্যাট করতে চাইলে ক্যামফ্রগ আদর্শ। বন্ধু-বান্ধব, পরিবারের সদস্য কিংবা পরিচিতজন ছাড়াও চ্যাট রুমে নতুনদের সঙ্গে গল্পগুজবের সুযোগ দেয় ক্যামফ্রগ। অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করতে পারবেন http://goo.gl/jAQeEM  ঠিকানা থেকে এবং আইওএস ফোনে ডাউনলোড করা যাবে http://goo.gl/z2wNVm  ঠিকানা থেকে।

তো প্রিয় ভিজিটর এই হচ্ছে আমার আজকের টিউন। আগামি টিউনের আমন্ত্রন জানিয়ে আজ এখানেই শেষ করছি, ভাল থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

টিউন পূর্বে প্রকাশিত হয়েছিল = http://tech.abohobd.com/

ফেসবুকে আমি = www.facebook.com/rjimran01


নিয়ে নিন Video Chating এর সেরা APPS গুলি (Android, IOS এবং Windows ফোনের জন্য Free Download)
Item Reviewed: নিয়ে নিন Video Chating এর সেরা APPS গুলি (Android, IOS এবং Windows ফোনের জন্য Free Download) 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.

Post a Comment

nice blod. Good content.
want help about computers or windows contact me

http://muneeshpandita.in/

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.