1

সাবাইকে সালাম জানিয়ে শুরু করছি ফেসবুক টিপস ২০১৫ এর পর্ব-১। এক নজরে সব গুলো টিপস এর টাইটেল। কিভাবে ইমেইল অথবা ফোন নাম্বার ভুলে গেলেও ফেসবুক লগিং করবেন? ফেসবুকের পাসওয়ার্ড শক্তশালী করার টিপস? ফেসবুকে continue reading এর ভিতরে কিভাবে লিঙ্ক দিবেন? এই হচ্ছে আজকের ফেসবুক টিপস গুলির টাইটেল। প্রিয় ভিজিটর চলুন আমরা ফেসবুকের প্রথম পর্বের টিপস গুলি নিয়ে বিস্তারিত আলোচনা করি।

কিভাবে ইমেইল অথবা ফোন নাম্বার ভুলে গেলেও ফেবুক লগিং করবেন?

প্রথমে ফেসবুকে লগইন করুন, তারপর আপনার নামের উপর ক্লিক করে আপনার প্রোফাইলে যান। এবার আপনার প্রোফাইলের লিঙ্ক এর দিকে তাকান দেখুন m.facebook.com/এর পর থেকে ? এই চিহ্ন পর্যন্ত একটি লিঙ্ক রয়েছে সেটি কপি করুন। এটাকে আমরা ইউজার ও বলতে পারি। m.facebook.com/rjimran01? 
এইটা হচ্ছে আমার ফেসবুক ইউজার নেম। এবার আপনি ইমেইল এর বক্সে আপনার কপি করা লিঙ্ক দিয়ে দিন অর্থাৎ আপনার ইউজার নেম দিবেন। এবং আপনার পাসওয়ার্ড ব্যাবহার করে লগইন করুন। ব্যাস আপনার আইডি লগিং হয়ে যাবে।
এছাড়া ফেসবুকের প্রোপাইলে ঢুকে contact info তে গিয়ে আপনি আপনার ফেসবুক ইউজার নেম দেখতে পারেন।এই হচ্ছে ইমেইল অথবা ফোন নাম্বার ভুলে গেলেও ফেসবুক লগইন করার পদ্ধতি।


প্রিয় ভিজিটর এবার আমরা দেখব ফেসবুকে পাসওয়ার্ড শক্তিশালি করার কিছু টিপস?

বর্তমান বিশ্বে সামজিক যোগাযোগের সবছেয়ে বড় মাধ্যম হচ্ছে সামাজিক যোগাযোগের ওয়েব সাইট গুলি। এই ওয়েব সাইট গুলির মধ্যে রয়েছে ফেসবুক,টুইটার, লিঙ্কডইন,  এর মত বড় বড় এবং জনপ্রিয় ওয়েব সাইট। আমরা প্রতিদিন হাজার হাজার মানুষ এই সব ওয়েব সাইট ভ্রমন করি ভিবিন্ন রকম তথ্যের আশায় এবং ভিবিন্ন ধরনের জ্ঞ্যান লাভের আশায়। এবং আমরা আমাদের প্রোপাইলে অনেক প্রয়জনীয় তথ্য রাখি যা হ্যাকার দের চোখে পড়ে। ফলে তারা আমাদের ফেসবুক একাউন হ্যাক করতে ছাই। কিন্তু আমাদের পাসওয়ার্ডটি যদি একটু শক্তি শালি হয়, তাহলে আমরা এই হ্যাকের হাত থেকে বাছতে পারি। আমাদের একাউন্ট শক্তিশালী করার কিছু দরকারি টিপস।
·         আপনার ফেসবুক পাসওয়ার্ডটি মিনিমাম ছয়টি(৬টি) ক্যারেক্টারের দিবেন।
·         উলটো করে আপনার ফোন নাম্বারটি দিতে পারেন।
·         আপনার নামের ছোট বড় অক্ষর মিলিয়ে ও দিতে পারেন।উদাহরঃ iMraN
·         নামের সাথে কিছু সংখা যোগ করতে পারেন। উদাহরনঃiMrAn9137
·         নাম, নাম্বার, এবং সিম্বল যুক্ত করে পাসওয়ার্ড তৈরি করতে পারেন। উদাহরন imr91€¥£
উপরের নিয়ম অনুসারে একটি শক্তিশালি পাসওয়ার্ড তৈরি করতে পারবেন।

ফেসবুকের continue reading এর ভিতরে কিভাবে আপনার লিঙ্ক দিবেনঃ

প্রিউ ভিজিটর আমরা যারা ফেসবুক ব্যাবহার করি, তারা অবস্যই দেখেছি, যেই স্টাটাস গুলি বড় সেই স্টাটাসের মধ্যে continue reading লেখা থাকে, অর্থ্যাৎ এই continue reading এর মধ্যে ক্লিক করলে ভিজিটর সম্পুর্ন স্টাটাস্টি পড়তে পারবে। কিন্তু আমরা একটু মাথা খাটিয়ে এই continue reading লেখার ভিতরে আমাদের ফেসবুক গ্রুপ এবং ফেসবুক পেইজের লিঙ্ক দিতে পারি। চলুন দেখি কিভাবে এই কাজটি করা যায়।
প্রথমে আমরা আমাদের পেইজের আইডী কোড বের করব। পেইজের আইডি কোড বের করতে এই লিঙ্ক এর মধ্যে ক্লিক করুন। http://www.findmyfacebookid.com তারপর বক্সের মধ্যে আপনার পেইজের লিঙ্ক দিয়ে দিন। এখন আপনি পেইজের আইডি কোড পেয়ে যাবেন।
আপনার পেইজ তৈরি করতে ভিবিন্ন ধরনের symbol ব্যাবহার করুন।উদাহরনঃ (£®©€µ)
এখন নিচে দেখুন কিভাবে লিঙ্ক তৈরি করবেন
@[এখানে পেইজ আইডী কোড:এখানে পেইজের নামের সিম্বল বা শব্দাংস]এখানে কিছু কথা লিখুন, সেটা লোভনীয় হতে পারে,যেমন জিপি ফ্রি ইন্টারনেট আপডেট ২০১৫[0:[আবার পেইজ আইডী কোড:1:continue reading]]
উদাহরনঃ-   @[2254661245:seobangla]gp free internet symbian[0:[2254661245:1:continue reading]]
(নোটঃ এগুলো আপ্নারা 0.facebook.com দিয়ে অথবা m.facebook.com দিয়ে করবেন। www.facebook.com এ কাজ নাও করতে পারে।)

প্রিয় ভিজিটর এই হচ্ছে আমার ফেসবুক টিপস ২০১৫ এর প্রথম পর্ব। আগামি পর্বের আমন্ত্রন জানিয়ে আজ এখানেই বিদায় নিচ্ছি। ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।







 ফেসবুক টিপস ২০১৫ পর্ব-১ ফেসবুকে continue reading এর ভিতরে কিভাবে লিঙ্ক দিবেন?
Item Reviewed: ফেসবুক টিপস ২০১৫ পর্ব-১ ফেসবুকে continue reading এর ভিতরে কিভাবে লিঙ্ক দিবেন? 9 out of 10 based on 10 ratings. 9 user reviews.

Post a Comment

Dear readers, after reading the Content please ask for advice and to provide constructive feedback Please Write Relevant Comment with Polite Language.Your comments inspired me to continue blogging. Your opinion much more valuable to me. Thank you.